Saturday, February 18, 2017

নতুনদের জন্য Youtube মার্কেটিং নিয়ে কিছু কথা

YouTube সম্পর্কে ধারনা নেই এমন একজন ইন্টারনেট ব্যবহারকারী হয়ত খুজে পাওয়া অনেকটা দূষ্কর হবে। বর্তমানে ভিডিও শেয়ারিং এবং দেখার জনপ্রিয় একটি সাইট হচ্ছে YouTube। YouTube মার্কেটিং সম্পর্কে হয়ত অনেকেই জানেন,যারা জানেন না তাদের জন্য আজকের এই টিউন।
youtube-business-open-660x500
ইদানিং বিভিন্ন ব্লগে ফেসবুকে প্রায় ঠিক এই রকম কিছু টিউন দেখতে পাই যে রাতারাতি আউটসোর্সিং করে প্রচুর টাকা ইনকাম করছে। সকালে একাউন্ট খুললে দুপরে ৫ ডলারের মালিক হয়ে যাচ্ছে। যার কারনে ফ্রিলাইন্সিং তথা ইন্টারনেট জগতে প্রতি নিয়ত বাড়ছে স্প্যামিং। স্প্যামিং এর লোকেশন বিশ্লেষন করলে দেখা যায় বাঙ্গালীরা এর সাথে বেশী জড়িত। যার ফলে বঃহিবিশ্বে ক্লাইন্টদের কাছে বাংলাদেশীদের জন্য একটি নিছু এবং ঘৃন্য মনসিকতা সৃষ্টি হচ্ছে।
আমি বলি কি যারা রাতারাতি টাকা ইনকামের পথ খুজতেছেন তাদের জন্য YouTube নয়। যারা মেধা, যোগ্যতা,ধৈর্য্য, সৃজনশীলতা এবং সততার সাথে কাজ করতে পারবেন তাদের জন্য  YouTube। তাই বুঝে শুনে নামবেন।
ইউটিউব মার্কেটিং আসলে কি?
সহজ কথায় YouTube এ ভিডিও আপলোড করে অর্থ উপার্জনের একটি সহজ মাধ্যম। অনেকের মনে হয়তবা প্রশ্ন উঠতে পারে YouTube এ ভিডিও আপলোড করলে কিভাবে অর্থ উপর্জন করা সম্ভব?
একটা জিনিস ভাল করে লক্ষ করবেন আপনি যখন YouTube এ কোন ভিডিও দেখেন তখন বেশীরভাগ ক্ষেত্রে ভিডিও এর নিচের অংশে বিভিন্ন সময় বিভিন্ন পন্যের বিজ্ঞাপন দেখা যায়। আর এই বিজ্ঞাপনের মাধ্যমে আপনি আয় করতে পারবেন। আপনার ভিডিও যত বেশী দেখা হবে আপনার একাউন্টে তত বেশী টাকা জমা হবে। অর্থাৎ সহজ কথায় আপনার আপলোড করা ভিডিও এর যত বেশী ভিউ হবে আপনার আয় তত বেশী হবে।

পরবর্তীতে YouTube মার্কেটিং নিয়ে আরও কিছু টিউন লেখা হবে সেই পর্যন্ত ধৈর্য্য ধরুন।

No comments:
Write comments

Buy Now